সবসারা দেশ

শেখ কামাল এর জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী শুভ উদ্বোধন করেন, ইউএনও বি এম রুহুল আমিন (রিমন)।

রিপোর্টার : এইচ এম মনির।

শেয়ার করুনঃ

শেখ কামালের জন্মদিন উপলক্ষে আজ ০৫ -০৭-২০২০ইং মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ চত্বরে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জ্যৈষ্ঠ পুত্র শেখ কামাল এর জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন (রিমন) শিবালয়,মানিকগঞ্জ।

এ সময় উপস্থিত ছিলেন, মো: সাইফুল ইসলাম, উপজেলা বন কর্মকর্তা শিবালয়, মো: মতিয়ার রহমান মন্ডল উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ও শিবালয় উপজেলার অন্যান্য কর্মচারী।

আজ ৫ আগস্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী। ১৯৪৯ সালের এই দিনে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাঁকেও ঘাতকেরা হত্যা করে।
১৯৬৯-র গণঅভ্যুত্থান ও ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন শেখ কামাল। তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

স্বাধীন বাংলাদেশের প্রথম ওয়ার কোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে মুক্তিবাহিনীতে কমিশনন্ড লাভ করেন ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানির এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন। শাহাদাত বরণের সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের এমএ শেষ পর্বের পরীক্ষার্থী ছিলেন এবং জাতীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।


শেয়ার করুনঃ
Show More

সম্পর্কিত খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button