আন্তর্জাতিকস্বাস্থ্য

ভারতে নতুন করে শনাক্ত ৮৩ হাজারের বেশি

বার্তা সম্পাদক : মেহেদী হাসান

শেয়ার করুনঃ

কোভিড-১৯ টেস্ট বাড়ানোয় সংক্রমণ শনাক্ত বেড়েছে ভারতে। দেশটিতে একদিনের সর্বোচ্চ ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্তের রেকর্ড হয়েছে দেশটিতে। ২৪ ঘণ্টায় বিশ্বের একক কোনো দেশে এতসংখ্যক মানুষ আক্রান্ত হওয়ার এটিই প্রথম রেকর্ড।এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩৯ লাখ। এবং গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রায় ১১০০ জনের।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৩৪১ জন। যা গতকালের থেকে কিছুটা কম। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৩৯ লাখ ৩৬ হাজার ৭৪৭ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৬ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৮ হাজার ৪৭২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৬৫৯ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৩০ লাখ ৩৭ হাজার ১৫১ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে ৮ লাখ ৩১ হাজার ১২৪ জন।

ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৬৯ হাজার ৭৬৫ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা পরীক্ষা হয়েছে ৪ কোটি ৬৬ লক্ষের মত। যা গত কালের থেকে তিন হাজার মতো কম। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের হার ৭.১২ শতাংশ।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

রিপোর্ট : আওয়ার বাংলাদেশ নিউস ২৪


শেয়ার করুনঃ
Show More

সম্পর্কিত খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button