আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৯ হাজার

বার্তা সম্পাদক : মেহেদী হাসান

শেয়ার করুনঃ

বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে তিন লাখের বেশি মানুষের শরীরে। এর মাঝে ইতিবাচক খবর হচ্ছে ইতোমধ্যে ২ কোটি ৬ লাখ মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন।

এছাড়া দিনের হিসেবে সর্বোচ্চ প্রায় একলাখ রোগী শনাক্ত হয়েছে ভারতে। দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২শ’র বেশি মানুষের।একদিনে মেক্সিকোতে মারা গেছে ৬ শতাধিক মানুষ। এছাড়া রাশিয়া, পেরু, কলম্বিয়াতেও বাড়ছে প্রাণহানির সংখ্যা। এ নিয়ে করোনাভাইরাসে এ পর্যন্ত মোট প্রাণহানি হয়েছে ৯ লাখ ১৯ হাজারের কাছাকাছি। মোট শনাক্ত ২ কোটি ৮৬ লাখ ৩৮ হাজারের বেশি।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ১৯ হাজার ৭০৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ১২২ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৫ লাখ ৮১ হাজার ৭৫৬ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

রিপোর্ট : আওয়ার বাংলাদেশ নিউস ২৪


শেয়ার করুনঃ
Show More

সম্পর্কিত খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button