জাতীয়সারা দেশ

চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলায় রায় পড়া শুরু

বার্তা সম্পাদক : মেহেদী হাসান

শেয়ার করুনঃ

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় পড়া শুরু হয়েছে। এরআগে বরগুনা জেলা কারাগার থেকে এই মামলার প্রাপ্ত বয়স্ক ৮ আসামিকে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে আনা হয়। আজ বুধবার ১১টা ৪০ মিনিটের দিকে তাদেরকে বরগুনা জেলা দায়রা জজ আদালতে হাজির করা হয়।

এর আগে আদালতে হাজির হন এই মামলার জামিনে থাকা আসামি আয়শা সিদ্দিকা মিন্নি। তবে এই মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের মধ্যে একমাত্র মুসা এখনো পলাতক রয়েছে।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ড ও তার সহযোগী সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। এরপর বীরদর্পে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করেন তারা। গুরুতর আহত রিফাত বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওইদিনই মারা যান।

হত্যাকাণ্ডের পর দিন ২০১৯ সালের ২৭ জুলাই ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে সদর থানায় মামলা করেন রিফাতের বাবা। হত্যাকাণ্ডের ৭ দিনের মাথায় মামলার এক নম্বর আসামি ও কিশোর গ্যাং “০০৭” এর প্রধান সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।

আলোচিত এই হত্যা মামলায় প্রধান সাক্ষী করা হয় রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে। পরবর্তীতে মিন্নি হত্যাকাণ্ডে জড়িত এমন দাবিতে মিন্নিকে গ্রেফতার করে পুলিশ।

২০১৯ সালের ১ সেপ্টেম্বর মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে প্রাপ্ত বয়স্ক আর অপ্রাপ্ত বয়স্ক, দুই ভাগে বিভক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ। ৭৬ জনের সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে ৩০ সেপ্টেম্বর রায় ঘোষণার দিন ধার্য করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত।

বরগুনা প্রতিনিধি
আওয়ার বাংলাদেশ নিউস ২৪


শেয়ার করুনঃ
Show More

সম্পর্কিত খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button