অর্থনী‌তিসবসারা দেশ

১৮ তারিখ থেকে প্রতিদিন তিন ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট

বার্তা সম্পাদক : মেহেদী হাসান

শেয়ার করুনঃ

ঝুলন্ত কেব‌ল (তার) অপসারণের প্রতিবাদে আগামী রোববার (১৮ অক্টোবর) থেকে সারা দেশে প্রতিদিন তিন ঘণ্টা ইন্টারনেট ও কেব‌ল টিভি (ডিশ) সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্তে অটল রয়েছে আইএসপিএবি ও কোয়াব। সংগঠন দুটির দুজন নেতা আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ার বাংলাদেশ নিউস ২৪কে বলেন, তাদের দাবিদাওয়া নিয়ে সরকার অথবা সিটি করপোরেশনের সঙ্গে কোনো আলোচনা হয়নি। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে তারা কর্মসূচি পালন করবে।

করোনা সংকট মোকাবিলা করে দেশের অর্থনীতির স্বাভাবিক গতি ধরে রাখতে সারাবিশ্বই নির্ভর করছে অনলাইন যোগাযোগের ওপর। এ অবস্থায় হঠাৎ করে তার অপসারণে স্থবির হয়ে পড়ছে অর্থনৈতিক ও দাপ্তরিক নানা কাজকর্ম। দেশের দুই শেয়ারবাজারের লেনদেন, কেন্দ্রীয় ব্যাংক এমনকি বাণিজ্যিক ব্যাংকের কার্যক্রমও হচ্ছে বাধাগ্রস্ত। নিরবচ্ছিন্ন ইন্টারনেট না পেলে বন্ধ থাকবে এটিএম সেবাও। এতে শত শত কোটি টাকা লোকসানের আশঙ্কা করছেন প্রযুক্তিবিদরা।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এম এ হাকিম বলেন, পূর্বঘোষণা অনুযায়ী তাঁরা তাঁদের সিদ্ধান্তে অটল রয়েছেন। কারণ, এখন পর্যন্ত সিটি করপোরেশন বা সরকারি অন্য কোনো সংস্থা তাদের দাবি–দাওয়ার বিষয়ে কোনো আলোচনা করেনি।

আওয়ার বাংলাদেশ নিউস ২৪


শেয়ার করুনঃ
Show More

সম্পর্কিত খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button