জাতীয়সবসারা দেশ

মহানবীর (সা) অবমাননার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল মানিকগঞ্জ সহ সমগ্র বাংলাদেশ

মো: ছামিউল হোসাইন

শেয়ার করুনঃ

ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন করে প্রিয় রাসুল বিশ্বনবী হযরত মুহাম্মদ ( সা.) এর এবং তাঁর অনুসারীদের প্রতি যে অবমাননা করা হয়েছে তার প্রতিবাদে বিশ্বের সব দেশের মুসলমানদের মতো বাংলাদেশের মুসলমানরাও প্রতিবাদ-বিক্ষোভে সোচ্চার হয়েছেন।

গত কয়েকদিন ধরেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ করে ফ্রান্সে এ ব্যঙ্গ চিত্র প্রদর্শন বন্ধ করার ও ফরাসি প্রেসিডেন্টের ইসলাম বিরোধী বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্য ক্ষমা প্রার্থনার দাবি জানানো হয়েছে।

আজকেও মানিকগঞ্জ সদর থানার বান্দুটিয়া মাদ্রাসার সকল শিক্ষক ও শিক্ষার্থী ধর্মপ্রাণ ও নবীপ্রেমী মুসলমানরা বিক্ষোভ করেছে। এসময় ফ্রান্সের জাতীয় পতাকা ও ফরাসি প্রেসিডেন্টের ছবিতে অগ্নিসংযোগ করে ফরাসী পণ্য বয়কট করতে মুসলমানদের আহবান জানানো হয়েছে।

এর আগে বাংলাদেশের অন্যতম বৃহৎ ইসলামী সংগঠন ‘ইসলামী আন্দোলন-বাংলাদেশ’ রাজধানীতে ফরাসি দূতাবাস ঘেরাও করতে গেলে পুলিশ মাঝপথে বাধা দিয়ে কর্মসূচী বানচাল করে দেয়। এ সময় দলটির আমির চরমোনাইয়ের পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম প্রশ্ন তুলেছেন, ফ্রান্সের রাষ্ট্রপতি রাসুল (সা.) কে নিয়ে ব্যঙ্গ উক্তি করার পর সারা বিশ্বের মুসলিম রাষ্ট্রপ্রধানরা বিভিন্ন ব্যবস্থা নিলেও শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ – বাংলাদেশের সরকার এখনও নিশ্চুপ কেন?

এদিকে প্রিয় নবী ( স: ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচী পালন ও ফরাসী পণ্য বর্জনের ডাক দিয়েছেন দেশের বিশিষ্ট আলেম ও চিন্তাবিদরা। এ ছাড়াও আগামী শুক্রবার জুম্মার দিন রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ব্যাপক প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিভিন্ন ইসলামি সংগঠন ও মাদ্রাসার ছাত্র-শিক্ষকসহ সর্বস্তরের মুসলমানরা।


শেয়ার করুনঃ
Show More

সম্পর্কিত খবর

২১ Comments

  1. This winter has been hard on even the unfettered optomistics. You have been through a tremendous amount in the last 3 years taking care of everyone else. Now it is time to take care of Tatum. I happen to think you deserve that. A vacay is the right idea, but also try to do at least one indulgent thing for yourself every day, even if it is small. Remember, even if you are on lockdown, your friends and a relaxing glass of wine are only a skype away! Tawnya Thorin Lee

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button