বি‌নোদনস্বাস্থ্য

পুরুষের যে সকল গুনে বেশি আকৃষ্ট হন নারীরা

বার্তা সম্পাদক : মেহেদী হাসান

শেয়ার করুনঃ

একসময়ে সুন্দর ও স্বাস্থ্যবান পুরুষের প্রতি নারীরা বেশি আকৃষ্ট হলেও বর্তমান সময়ে নারীদের পছন্দে বেশ পরিবর্তন এসেছে

প্রতিটি পুরুষই চান যেকোনো নারীর স্বপ্নের রাজকুমার হতে। পছন্দের নারীর মনে জায়গা পেতে পুরুষদের চেষ্টারও ত্রুটি থাকে না। একসময়ে সুদর্শন ও স্বাস্থ্যবান পুরুষের প্রতি নারীরা বেশি দুর্বল হলেও বর্তমান সময়ে নারীদের পছন্দে বেশ পরিবর্তন এসেছে।

আধুনিক যুগের নারীরা সঙ্গী হিসেবে দায়িত্ববান, মানসিকভাবে পরিপক্ব এবং সহানুভূতিশীল পুরুষকেই প্রাধান্য দিয়ে থাকেন। সেই সঙ্গে পুরুষটির মধ্যে থাকতে হবে রোমান্টিকতা এবং আবেগের জায়গাও। পাশাপাশি পুরুষদের মধ্যে হাস্যরস, আত্মবিশ্বাস, বুদ্ধিমত্তার মতো গুণাবলীও খুঁজে থাকেন নারীরা।

তবে পুরুষদের কিছু কিছু বৈশিষ্ট্যে নারীরা দারুণভাবে মুগ্ধ হন। বিবাহবহির্ভূত ডেটিং অ্যাপ গ্লিডেনের তথ্যমতে, পুরুষদের নিম্নের বিষয়গুলোয় নারীরা বিশেষভাবে আকৃষ্ট হন-

নেতৃত্ব এবং আত্মবিশ্বাস

যেসব পুরুষের মধ্যে নেতৃত্ব এবং আত্মবিশ্বাস প্রবল থাকে, তাদের প্রতি অধিকাংশ নারীই আকৃষ্ট হয়ে থাকেন। কেননা এ ধরনের পুরুষ যথেষ্ট দায়িত্ববান হয়ে থাকেন। তাছাড়া, নেতৃত্দানের ক্ষমতা পুরুষের মানসিক পরিপক্বতার ইঙ্গিতও বহন করে।

হাস্যরসাত্মক মনোভাব

মানসিক পরিপক্বতা দিয়ে সম্পর্ককে সবসময় গুরুগম্ভীরভাবে চালিয়ে গেলে একসময় তাতে একঘেয়েমি চলে আসে। তাই সম্পর্কে চাঙা রাখার অন্যতম বড় পূর্বশর্ত হলো সেটিকে আনন্দদায়ক রাখা। এক্ষেত্রে রসিকতা এবং খুনসুটি হয়ে উঠতে পারে বড় মাধ্যম। তাই ব্যক্তিত্বের পাশাপাশি যেসব পুরুষের মধ্যে হাস্যরসের যাবতীয় গুণাবলী রয়েছে, তাদের প্রতিই নারীরা বেশি আকৃষ্ট হয়ে থাকেন।

স্বাস্থ্য সচেতনতা

নারীকে মুগ্ধ করার জিম করা পেটানো শরীর কিংবা সিক্স প্যাক অ্যাবস থাকা বাঞ্ছনীয় কোনো বিষয় না। এর চেয়ে নিজের স্বাস্থ্য নিয়ে সচেতন পুরুষরাই রয়েছেন নারীদের পছন্দের তালিকায়। বলা হয়ে থাকে, স্বাস্থ্যই সকল সুখের মূল।

ভুল স্বীকারের মানসিকতা

মানুষমাত্রই আমাদের সবার ভুল হয়ে থাকে। আমরা কেউই ভুলত্রুটির ঊর্ধ্বে না। তবে অনেকেই সহজে নিজের ভুল স্বীকার করতে চান না। এ ধরনের বৈশিষ্ট্যপূর্ণ পুরুষদের নারীরা বরাবরই উপেক্ষা করে থাকেন। পরিবর্তে স্বচ্ছতা এবং সহজেই ভুল স্বীকার করে সংশোধনের মানসিকতা সম্পন্ন পুরুষদেরই সঙ্গী হিসেবে নারীরা প্রাধান্য দিয়ে থাকেন।

রোমান্টিকতা

সঙ্গী হিসেবে রোমান্টিক পুরুষরাই নারীদের পছন্দের তালিকায় শীর্ষে থাকেন। কারণ একজন রোমান্টিক পুরুষ তার সঙ্গীকে সম্মানের সঙ্গে রাণীর মতো করে রাখতে পারেন। সঙ্গীকে প্রতিনিয়ত সময় দেওয়া, তার যত্ন নেওয়া

আওয়ার বাংলাদেশ নিউস ২৪


শেয়ার করুনঃ
Show More

সম্পর্কিত খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button